বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

তালামীযে ইসলামিয়ার বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত ॥ উচ্চাভিলাস পরিহার করে দ্বীনের কাজ আনজাম দিতে হবে-মাওঃ হুছামুদ্দীন

  • আপডেট টাইম শনিবার, ৬ জুলাই, ২০১৯
  • ৪৭৭ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, তালামীযে ইসলামিয়া একটি আদর্শবাদী ছাত্রসংগঠন। এ সংগঠনের কর্মীদেরকে রাসুল (সা.)-এর সুন্নাত ও সুন্দর আমল-আখলাকের অধিকারী হয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সংগঠনের কার্যক্রম পরিচালনাসহ সমাজ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে হবে। সাথে সাথে দ্বীনি জ্ঞান অর্জন করে সমাজে বিভ্রান্তি সৃষ্টিকারী ফেৎনাবাজদের প্রতিহত করতে তালামীয কর্মীদেরকে শীসাঢালা প্রাচিরের ন্যায় সুদৃঢ় থাকতে হবে। তিনি কর্মীদের উদ্দেশ্যে বলেন, ইসলামি সংগঠনের কর্মসূচি বাস্তবায়নই হচ্ছে দ্বীন বাস্তবায়ন। তাই যাবতীয় উচ্চাভিলাস পরিহার করে খুলুসিয়াতের সাথে দ্বীনের কাজ আনজাম দিতে হবে। তিনি ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের উপর দমন-পীড়ন ও নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে তা বন্ধের আহবান জানান।
তিনি গতকাল শুক্রবার সিলেট নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার উপজেলা, পৌর, কলেজ ও মাদরাসার দায়িত্বশীলদের নিয়ে বিভাগীয় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ূনূর রহমান লেখন-এর পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওঃ মঈনূল ইসলাম পারভেজ ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওঃ আজির উদ্দিন পাশা। স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল। কর্মশালায় বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করেন-বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওঃ আতাউর রহমান ও কেন্দ্রীয় সদস্য অধ্যক্ষ মাওঃ শিহাব উদ্দিন আলীপুরী। এতে আরো বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাংগঠনিক সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নুমান, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ালীউর রহমান সানী ও অর্থ সম্পাদক খন্দকার ওজিউর রহমান আসাদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় অফিস সম্পাদক মো. আব্দুল মুহিত রাসেল, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, সহ-শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, সিলেট মহানগর সভাপতি জাহেদুর রহমান, পশ্চিম জেলা সভাপতি শেখ আলী হায়দার, পূর্ব জেলা সভাপতি মোঃ কামাল উদ্দীন, মৌলভী বাজার জেলা সভাপতি আব্দুর রাজ্জাক, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সভাপতি মাসরুর হাসান জাফরী, সুনামগঞ্জ জেলা সভাপতি ছালিক আহমদ সুমন, হবিগঞ্জ জেলা সহ-সভাপতি আমিমুল ইহসান তাহসিন, শাবিপ্রবি সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন, সিলেট মহানগর সাধারণ সম্পাদক এসএম মনোয়ার হোসেন, পশ্চিম জেলা সাধারণ সম্পাদক কবির আহমদ, পূর্ব জেলা সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু ও সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক আব্দুল গণি সোহাগ প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com