শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী এডঃ টিটু ॥ সংখ্যালঘু ভোটারদের কেন্দ্রে না যেতে ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে

  • আপডেট টাইম রবিবার, ২৩ জুন, ২০১৯
  • ৪৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে সম্মিলিত নাগরিক সমাজ সমর্থিত মেয়র প্রার্থী এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু নির্বাচনকে কেন্দ্র করে শঙ্কার প্রকাশ করে বলেন, হবিগঞ্জ শহর একটি শান্তিপূর্ণ জনপদ। এখানকার সাধারণ মানুষ এবং তরুণ সমাজের নীতি-নৈতিকতার ভিত্তি প্রখর। কিন্তু আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে আমার প্রতিদ্বন্দ্বি নৌকা মার্কার প্রার্থী মিজানুর রহমান মিজান ভোট খরিদ করতে যে হারে টাকা-পয়সার ছড়াছড়ি ঘটাচ্ছেন তাতে সাধারণ মানুষ ও তরুণদের নৈতিকতার ভিত্তিটাই ভেঙ্গে পড়ছে।
তিনি বলেন, পৌর এলাকার সংখ্যালঘু অধ্যুষিত পাড়াগুলোতে ওই প্রার্থীর লোকজন গিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে না যেতে ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছেন। ক্ষেত্রবিশেষে নৌকা মার্কায় ভোট না দিলে খুবই খারাপ হবে বলে হুমকি-ধমকি প্রদান করে যাচ্ছেন। তিনি বলেন, অনেক এলাকায় বহিরাগত লোকজন এনে পাড়ায় পাড়ায় ও বাসাবাড়িতে পাঠানো হচ্ছে, এতে শান্তিপ্রিয় মানুষ আতঙ্কিত হচ্ছেন। এ অবস্থায় শান্তিকামী শহরবাসী বিশেষ করে সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারেন সে পরিস্থিতির সৃষ্টি করা হচ্ছে। এ পরিস্থিতিতে ভোট কেন্দ্রে যেতে ইচ্ছুক ভোটারগণ ও নৌকা মার্কার সমর্থকদের মধ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির ঘটনা ঘটলে এর সম্পুর্ণ দায়-দায়িত্ব নৌকার প্রার্থীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেই বহন করতে হবে।
মেয়র প্রার্থী টিটু বলেন, বর্তমান নৌকা প্রতীকের প্রার্থী গত ২০১৫ সালে অনুষ্ঠিত পৌর নির্বাচনে অংশ নিয়ে নির্বাচনের দিন বহিরাগত লোকজন জড়ো করে সারা শহরে চরম অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছিলেন। এ নির্বাচনেও ওই প্রার্থীর একই রকম তৎপরতার আভাস পাওয়া যাচ্ছে। তাই ভোটারদের মাঝে নির্বাচন নিয়ে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।
তিনি প্রশাসনের নিকট দাবি জানিয়ে বলেন, নির্বাচনী প্রচারণা বন্ধ হওয়ার পর থেকে রাতব্যাপী ও নির্বাচনের দিন সন্দেহজনক লোকজন ও বহিরাগতরা ওই সময়টিতে শহরে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যে শহরের প্রবেশ পথগুলোতে চেকপোস্ট বসানো, নির্বাচনী প্রচারণা বন্ধের পর থেকে শহরের সংখ্যালঘু অধ্যুষিত পাড়াগুলোতে পুলিশি টহল জোরদার, কালো টাকার ছড়াছড়ি বন্ধ করতে মোবাইল কোর্ট পরিচালনাসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ, পৌর এলাকার সকল ভোটার যাতে স্বাচ্ছন্দে এবং নির্বিঘেœ ভোটকেন্দ্রে আসতে পারেন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, ভোট কেন্দ্রের আশপাশে নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন যাতে দলবদ্ধভাবে অবস্থান নিতে না পারে অথবা ভোটারদের ভোটকেন্দ্রে আসার সময় কোনওরূপ হুমকি-ধমকি প্রদান করতে না পারে সে বিষয়ে প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখা ও নির্বাচনের দিন ভোটারদের নিরাপত্তার স্বার্থে বহিরাগত লোকজনের আনাগোনা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী এডঃ নিলাদ্রী শেখরে পুরকায়স্থ টিটু লিখিত ভাবে উপরোক্ত বকাতব্য দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা জাসদের সভাপতি অ্যডঃ তাজউদ্দিন সুফি, সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, জেলা জাসদ নেতা শাকিল মোহাম্মদ, বাসদ নেতা হুমায়ুন খান, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আবু সালেহ মোহাম্মদ শিবলী, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিল্পব রায় চৌধুরীসহ দলীয় নেতা কর্মী ও সমর্থকগণ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com