সংবাদ শিরোনাম : 

 **  শহরে স্বর্ণের চেইন ছিনতাই ৫ মহিলার জনতার হাতে আটক **  বিয়ের ২৮ দিনের মাথায় লোকড়া গ্রামে গ্রীস প্রবাসী সহিদ আলীর আত্মহত্যা **  চুনারুঘাটে এলজিএসপি প্রকল্পের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ **  তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে হবিগঞ্জে বিএনপি কালো পতাকা মিছিল **  নবীগঞ্জে ২১ দিনে ১ ডাকাতি ১০ চুরি ॥ জনমনে আতংক **  হবিগঞ্জে ৫ম অভিষেক ও ইন্টারন্যাশনাল লায়ন্স ডে অনুষ্ঠানে-ডিস্ট্রিক্ট গভর্নর লায়ন কাজী এখলাছুর ॥ বিশ্বব্যাপী আর্তমানবতার সেবায় লায়ন্স ক্লাব কাজ করে যাচ্ছে **  চেষ্টার এন্ড নর্থওয়েলস রিজিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্টিত চ্যারিটি ডিনারের মাধ্যমে দরিদ্র নারীদের জন্যে আড়াই লাখ টাকা উত্তোলন **  বানিয়াচঙ্গে ফেরী করে ইয়াবা বিক্রিকালে জনতার হাতে যুবক আটক **  নবীগঞ্জ সদরঘাটে ডাকাতদলের হানা ॥ গ্রামবাসীর তৎপরতায় ডাকাতদের পলায়ন **  গণআন্দোলনের মুখেই আওয়ামীলীগ সরকারের পতন হবে-মেয়র জিকে গউছ **  ভিডিও কনফারেন্সে শেখ রাসেল মিনি স্ট্যাডিয়ামের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

Daily Archives: জানুয়ারি ৮, ২০১৮

মাধবপুরে দূর্ঘটনায় ছাতিয়াইন স্বাস্থ্য কেন্দ্রে কর্মচারি নিহত

মাধবপুর প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের মাধবপুর উপজেলার সুরমা চা বাগানের কোম্পানী বাংলা নামক স্থানে ট্রাকের চাপায় মোটর সাইকেল আরোহী ছাতিয়াইন স্বাস্থ্য কেন্দ্রের কর্মচারি আব্দুল কাইয়ুম (৪০) নিহত হয়েছে। সে চুনারুঘাট উপজেলার বাঘমারা গ্রামের আব্দুল হামিদের ছেলে। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারি মেডিকেল অফিসার মোকতাদির হোসেন জানান, সোমবার সন্ধ্যায় আব্দুল কাইয়ুম কর্মস্থল থেকে মোটরসাইকেল যোগে বাড়ী যাওয়ার পথে সুরমা চ বাগানের কোম্পানী বাংলার কাছে একটি ট্রাক চাপা দেয়। পথচারিরা মূমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজ ॥ বাণিজ্যিক ভবনের উদ্বোধন করলেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজের নবনির্মিত বাণিজ্যিক ভবনের উদ্বোধন করেছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। সম্প্রতি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে তিনি এই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় বক্তৃতায় তিনি বর্তমান সরকারের নেতৃত্বে হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে তাঁর মাধ্যমে নানা উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ দেন এবং এই উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলেও আশ^াস প্রদান করেন। উদ্বোধনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়া উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী শাহ ফখরুজ্জামানসহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।

নবীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় আরোহী নিহত

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় আরোহী যুবক নিহত হয়েছে। নিহতের নাম জাকারিয়া চৌধুরী (২৪)। তিনি নবীগঞ্জ উপজেলার দিঘলবাক ইউনিয়নের কামারগাঁও গ্রামের মৃত খিজিরুল ইসলাম চৌধুরী পুত্র। রোববার রাত সাড়ে ১০টার দিকে আউশকান্দি কিবরিয়া চত্বরে একটি ইমা গাড়ির সাথে জাকারিয়া চৌধুরীর মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনি নিহত হন। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই রাতে জাকারিয়া চৌধুরী নবীগঞ্জ শহর থেকে মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশে রওয়ানা দেন। আউশকান্দি কিবরিয়া চত্বরে পৌছুলে একটি ইমা গাড়ির সাথে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন জাকারিয়া চৌধুরী। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রওয়ানা দেন। কিন্তু পথিমধ্যে তিনি মারা যান। হাইওয়ে থানার ওসি বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মাধবপুর পৌরসভায় ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর পৌরসভার কাটিয়ারা-গাবতলী ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকালে পৌর মেয়র হিরেন্দ্র লাল সাহা এ নির্মাণ কাজের উদ্বোধন করেন। এ সময় কাউন্সিলর অজিদ কুমার পাল, কাউন্সিলর বিশ্বজিত দাস, কাউন্সিলর বাবুল হোসেন, কাউন্সিলর ইশরাত জাহান ডলি, প্রেসক্লাবের সাবেক সভাপতি আলাউদ্দিন আল রনি, উপসহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম কয়েস, কার্যসহকারি আশিষ দেবনাথ, সমাজ সেবক তৈয়বুর রহমান তপন, সুনীল দাস, গোপাল সাহা, ঠিকাদার শেখ জহিরুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুরাসুন্দা গ্রামে শীত নিবারণ করতে গিয়ে আগুনে দগ্ধ গৃহবধূ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার পুরাসুন্দা গ্রামে শীত নিবারণ করতে আগুন পোহানোর সময় এক গৃহবধূ দগ্ধ হয়েছেন। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। দগ্ধ আমিরুন্নেছা (৪০) ওই গ্রামের বাছির মিয়ার স্ত্রী। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। স্থানীয় লোকজন জানান, আমিরুন্নেছাসহ কয়েকজন বাড়ির সামনে উঠানে বসে শীত নিবারণের জন্য আগুন পোহাচ্ছিলেন। এ সময় আমিরুন্নেছার কাপড়ে আগুন লাগলে দগ্ধ হন। পরে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়।

মখলিছ মিয়া দৈনিক মানবজমিনের বানিয়াচং উপজেলা প্রতিনিধি নিযুক্ত

স্টাফ রিপোর্টার ॥ দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোর্টার মখলিছ মিয়া দৈনিক মানবজমিন পত্রিকার বানিয়াচং উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন। পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে এ নিয়োগ প্রদান করা হয়। ইতিমধ্যে মখলিছ মিয়া সবুজ সিলেট পত্রিকার উপজেলা প্রতিনিধি, সিলেট এক্সপ্রেস ডটকম অনলাইন পত্রিকার স্টাফ রিপোর্টার এবং চ্যানেল এস ইউকের বানিয়াচং উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন। মানবজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

হত্যা মামলায় নবীগঞ্জের সাইদুর কারাগারে

স্টাফ রিপোর্টার ॥ হত্যা মামলায় জেলা আইনজীবি সহকারি সমিতির সাবেক সম্পাদক শেখ সাইদুর রহমান (৪০) কে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা জাহানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট সুলতান মাহমুদ, মোঃ আলমগীর চৌধুরী, এডভোকেট নিলাদ্রী শেখর টিটু। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোঃ বদরু মিয়া ও সিএসআই সুজন। মামলার বিবরণে জানা যায়, সম্প্রতি সাইদুরের রহমান ও তার দলবল নবীগঞ্জ উপজেলার হরিদরপুর গ্রামের এক ব্যক্তিকে হত্যার অভিযোগে অভিযুক্ত। এ মামলায় সাইদুর রহমান এতদিন জামিনে ছিলেন। গতকাল আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

মাধবপুর উপজেলা প্রশাসনের শীতবস্ত্র বিতরণ

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভাসমান ও ছিন্নমুল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সোমবার রাতে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মোকলেছুর রহমান সোনাই আশ্রয়ন প্রকল্প ফায়ার সার্ভিস আবাসিক এলাকায় ভাসমান ও ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। এসময় যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, নির্বাচন অফিসার মোঃ মনিরুজামান, বিআরডিবি কর্মকর্তা মোঃ মশিউর রহমান, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর বাবুল হোসেন উপস্থিত ছিলেন।

প্রেমিকের হাত ধরে পালিয়ে যাওয়া কিশোরীকে ৩ মাস শায়েস্তাগঞ্জে পর উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে প্রেমিকের হাত ধরে পালিয়ে যাওয়া কিশোরীকে ৩ মাস পর রেলওয়ে জংশন থেকে উদ্ধার করেছে পুলিশ। এদিকে ওই ছাত্রীর মা আছকির মিয়ার স্ত্রী জাহেদা খাতুন বাদি হয়ে শায়েস্তাগঞ্জ থানায় অপহরণ মামলা করেছেন। মামলায় বড়চর গ্রামের আফজল ও জয়নালসহ ৩ জনকে আসামী করা হয়। মামলার প্রেক্ষিতে শায়েস্তাগঞ্জ থানার এসআই শাহিনুর রহমান প্রেমিক আফজলের বন্ধু জয়নাল আবেদীনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। গতকাল সোমবার দুপুরে কিশোরী তাহেরা আক্তার তানিয়া (১৫) শায়েস্তাগঞ্জ জংশনে ঘুরাফেরা করছে খবর পেয়ে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। এ সময় প্রেমিক আফজল কৌশলে পালিয়ে যায়। সূত্র জানায়, দীর্ঘদিন ধরে আফজলের সাথে তানিয়ার প্রেমের সম্পর্ক চলে আসছে। বিষয়টি তার পরিবার আচঁ ...

আজ সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে মঞ্চনাটক ‘অপ্রাকৃতিক প্রকৃতি’

স্টাফ রিপোর্টার ॥ নাটকের মূখ্যপাত্রী ‘স্মৃতি’র জীবন ধারাপাত নিপূনভাবে ফুটে উঠেছে নাটকে। আর ‘মানব’ চিরন্তন প্রেমের আহ্বানে অধরাকে পাবার আশায় সংসার ত্যাগী হয়, কিন্তু সংসারের মায়ামোহে আবার হয় ঘরমুখো। শত আয়োজন শত প্রচেষ্টা ব্যর্থ হয় প্রকৃতি বিমূখ হলে। বেকসুর প্রকৃতির মাঝে মাঝে হয়ে উঠে অপ্রাকৃতিক। এদিকে সন্তান লাভের আশায় ‘স্মৃতি’ ভন্ডসাধুর আশ্রমে যেতেও কুন্ঠিত বোধ করেনি। এইভাবে নাটকের কাহিনী তুলে ধরেছেন ড. মুকিদ চৌধুরী। ফখরুল হামিদের নির্দেশনায় নাটকটিতে অলক-পদ্মশ্রীর রোমান্টিক দৃশ্য সুনিপুনভাবে ফুটে উঠেছে। আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে ‘অপ্রাকৃতিক প্রকৃতি’ মঞ্চনাটকটি পরিবেশন করবে শায়েস্তাগঞ্জ দেশ নাট্যগোষ্ঠী। এ নাটকটি দেশ নাট্যগোষ্ঠীর ১৯তম প্রযোজনা।

এক মাছের দাম আড়াই কোটি টাকা!

এক্সপ্রেস ডেস্ক ॥ একটি মাছের দাম ৩ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি অর্থমূল্যে ২ কোটি ৪৮ লাখ ৮৫ হাজার ১৫০ টাকা। অবিশ্বাস্য মনে হলেও সত্যি। জাপানের টোকিওতে মাছের পাইকারি বাজার সুজিকি মার্কেটে গত শুক্রবার একটি দৈত্যাকৃতি নীল টুনার (সার্ডিন জাতীয় মাছ) নিলামে এ দাম উঠেছে, যা নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে। এটিই এশিয়ার সবচেয়ে বড় মাছের বাজার। ভোরের কাগজ’র প্রতিবেদন থেকে জানা গেছে, ওই বাজারে প্রতি বছরই জানুয়ারির প্রথম সপ্তাহে মাছের নিলামের আসর বসে। তবে কোনো বারই এত দামে কোনো মাছ বিক্রি হয়নি। মাছটি কিনেছেন টোকিওর বিখ্যাত রেস্তোরাঁর মালিক হিরোশি ওনোদেরা। তিনি বলেছেন, আমার রেস্তোরাঁর ক্রেতাদের জন্য এটা একটা দারুণ উপহার হবে। নতুন বছরের শুরুতেই এ রকম একটা মাছের তৈরি কিছু পদ ...
Powered by WordPress | Designed by: search engine rankings | Thanks to seo services, denver colorado and locksmiths

Design & Developed BY PopularServer.Com